চীনে পানির মিটারের সংক্ষিপ্ত ইতিহাস

- 2022-04-14-

এর উন্নয়নপানির পরিমাপক1825 সালে যন্ত্রের বৈশিষ্ট্য সহ ব্যালেন্স ট্যাঙ্ক ওয়াটার মিটার আবিষ্কারের পর থেকে এর প্রায় দুইশ বছরের ইতিহাস রয়েছে। চীনে, ওয়াটার মিটারের ব্যবহার এবং উত্পাদন তুলনামূলকভাবে দেরিতে শুরু হয়েছিল।

1879 সালে, লি হংজহাং নৌবাহিনী চালানোর জন্য এলভি শুঙ্কুতে চীনের প্রথম জলকেন্দ্র স্থাপন করেন। 1883 সালে, ব্রিটিশ ঔপনিবেশিকরা সাংহাইতে একটি দ্বিতীয় ওয়াটার প্ল্যান্ট তৈরি করেছিল এবংজলের মিটারচীনে প্রবেশ করতে শুরু করে।

80mm Single Jet Dry Dial Water Meter

কিছু উপকূলীয় শহর 1930 সালের মধ্যে একের পর এক ওয়াটার প্ল্যান্ট তৈরি করায়, সাংহাই গুয়াংহুয়া মেশিনারি ফ্যাক্টরি (সাংহাই গুয়াংহুয়া ইন্সট্রুমেন্ট ফ্যাক্টরির পূর্বসূরি) এর মতো ওয়াটার প্ল্যান্টগুলি উৎপাদনের জন্য বিদেশ থেকে কিছু অংশ আমদানি করে।জলের মিটার. দীর্ঘদিন ধরে, ব্রিটেন, ফ্রান্স, জাপান, জার্মানি এবং অন্যান্য দেশের জলের মিটারগুলি চীনা জলের মিটারের বাজার দখল করে চলেছে। বিভিন্ন ধরণের এবং স্পেসিফিকেশনের এই জলের মিটারগুলির বিভিন্ন মান রয়েছে এবং একে অপরের সাথে বিনিময় করা যায় না, যা জল সংস্থাগুলির জলের মিটার রক্ষণাবেক্ষণে অসুবিধা নিয়ে আসে। 1949 সালে স্বাধীনতার পর, শহুরে জল সরবরাহের উন্নয়নের সাথে, চীনেরপানির পরিমাপকশিল্পও সেই অনুযায়ী গড়ে উঠেছে।

1955 সাল থেকে, সাংহাই, বেইজিং, তিয়ানজিন, নানজিং, উহান, গুয়াংজু এবং অন্যান্য শহরের জল কোম্পানিগুলি ধারাবাহিকভাবে জলের মিটার তৈরি করেছে। 1980 এর দশকের গোড়ার দিকে, ওয়াটার মিটার ইন্ডাস্ট্রি প্রফেশনাল রিসার্চ ইনস্টিটিউটের সংস্থার অধীনে, আন্তর্জাতিক মানের ISO4046 এর প্রয়োজনীয়তা অনুসারেজলের মিটারসেই সময়ে, ছোট-ক্যালিবার ওয়াটার মিটারের জন্য আটটি পয়েন্টার এবং অবিচ্ছেদ্য ইম্পেলার সহ একটি জাতীয়ভাবে ডিজাইন করা ওয়াটার মিটার চালু করা হয়েছিল। ওয়াটার মিটারের উপাদানগুলির একীভূত নকশা এবং প্লাস্টিকাইজেশন জলের মিটারগুলির বিশেষায়িত উত্পাদনের সংগঠনের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি করেছে, চীনের জলের মিটার শিল্পের অগ্রগতি এবং বিকাশকে ব্যাপকভাবে প্রচার করেছে এবং ক্রমবর্ধমান শহুরে ও গ্রামীণ জল শিল্পের বিকাশের চাহিদা পূরণ করেছে।

1990 এর দশক থেকে, চীনের অর্থনীতি দ্রুত বিকাশ অব্যাহত রেখেছে, এবংপানির পরিমাপকশিল্পও দ্রুত বিকশিত হয়েছে। উদ্যোগের সংখ্যা এবং মোট আউটপুট দ্বিগুণেরও বেশি হয়েছে। একই সময়ে, বিভিন্ন বুদ্ধিমান জলের মিটার, জলের মিটার রিডিং সিস্টেম এবং অন্যান্য পণ্যগুলিও আবির্ভূত হতে শুরু করেছে।

80mm Single Jet Dry Dial Water Meter