স্মার্ট ওয়াটার মিটার এবং সাধারণ ওয়াটার মিটারের পার্থক্য

- 2022-06-23-

সাম্প্রতিক বছরগুলিতে, বিজ্ঞানের দ্রুত বিকাশের সাথে,"স্মার্ট ওয়াটার মিটার" ধীরে ধীরে মানুষের জীবনে একীভূত হতে শুরু করেছে, এবং কিছু সাধারণ মানুষকে বিভ্রান্ত করা যাক, তথাকথিত "স্মার্ট ওয়াটার মিটার" এবং ঐতিহ্যবাহী এর মধ্যে পার্থক্য কী?পানির পরিমাপক? এটা কি ধরনের বুদ্ধি?


ঐতিহ্যগত জলের মিটার হল জলের প্রবাহ পরিমাপ করার জন্য একটি মিটার, যা বেশিরভাগ জলের ক্রমবর্ধমান প্রবাহ পরিমাপ। এটি সাধারণত ভলিউমেট্রিক ওয়াটার মিটার এবং বেগ ওয়াটার মিটারে বিভক্ত।

স্মার্ট ওয়াটার মিটারএকটি নতুন ধরণের ওয়াটার মিটার যা আধুনিক মাইক্রোইলেক্ট্রনিক্স প্রযুক্তি, আধুনিক সেন্সিং প্রযুক্তি এবং বুদ্ধিমান IC কার্ড প্রযুক্তি ব্যবহার করে জলের খরচ পরিমাপ করতে এবং জলের খরচের ডেটা স্থানান্তর করতে এবং লেনদেন গণনা করে৷ গতানুগতিক সঙ্গে তুলনাপানির পরিমাপক, যা শুধুমাত্র প্রবাহ অধিগ্রহণের ফাংশন এবং জল খরচ দেখানো যান্ত্রিক পয়েন্টার আছে, এটি একটি মহান অগ্রগতি.

জল খরচ রেকর্ডিং এবং ইলেকট্রনিক প্রদর্শন ছাড়াও, স্মার্ট ওয়াটার মিটার চুক্তি অনুযায়ী জলের ব্যবহার নিয়ন্ত্রণ করতে পারে, স্বয়ংক্রিয়ভাবে জলের দামের গণনা সম্পূর্ণ করতে পারে এবং জল ব্যবহারের ডেটা সংরক্ষণ করতে পারে।
smart water meter