ভুল জল মিটার পরিমাপের কারণ কি?

- 2023-11-29-

ভুল পরিমাপের জন্য অনেক কারণ আছে। এখানে তিনটি কারণ আছে:


1. অনুপযুক্ত ইনস্টলেশন এবং ব্যবহার, ফিল্টার আটকে থাকা পাইপের ধ্বংসাবশেষ, ইত্যাদি, যা আন্দোলনের স্কেলিং সৃষ্টি করে এবং ইঙ্গিত ত্রুটি বাড়ায়:


2. যদি জলের মিটার নির্দিষ্ট সময়ের পরে ব্যবহার করা হয়, তবে চলাচলের বার্ধক্য বিচ্যুতি বৃদ্ধির কারণ হবে, যার ফলে ভুল রিডিং হবে;


3. নতুন জলের মিটারের কিছু ব্যবহারকারী সর্বদা একটি মান হিসাবে একটি ছোট মিটারের সাথে পুরানো জলের মিটার ব্যবহার করে একটি খুব ছোট মিটার দিয়ে নতুন জলের মিটার পরিমাপ করার জন্য, এই ভেবে যে মিটারটি খুব দ্রুত, রিডিং মান ভুল ইত্যাদি।


যাই হোক না কেন, আপনি যদি মনে করেন যে জলের মিটারটি সঠিক নয়, আপনি মধ্যস্থতার জন্য আপনার জেলার জল সরবরাহ ব্যবস্থাপনা অফিসে যেতে পারেন, আপনি পরীক্ষার জন্য জলের মিটার পরীক্ষা কেন্দ্রেও পাঠাতে পারেন, অথবা আপনি পরামর্শ করে অভিযোগ করতে পারেন প্রাদেশিক গুণমান এবং প্রযুক্তিগত তত্ত্বাবধান বিভাগে।






ভিতরে মরিচা সংখ্যাপানির পরিমাপকঅস্পষ্ট


1. টেবিলের চেহারা থেকে. নিকৃষ্ট জলের মিটারে সাধারণত অসম পেইন্ট পৃষ্ঠ থাকে এবং কোন ক্ষয়-বিরোধী স্তর থাকে না। ঘড়ির অভ্যন্তরটি খুব রুক্ষ, চলাচল পুনর্ব্যবহারযোগ্য ক্ষতিকারক প্লাস্টিকের তৈরি এবং তামার আবরণটি পাতলা এবং সরু।


2. ঘড়ি গ্লাস. নকল ওয়াটার মিটার গ্লাসটি সাধারণ কাচ, অন্যদিকে যে গ্লাসটি মান পূরণ করে তা টেম্পারড গ্লাস হওয়া উচিত।


মিটারের অভ্যন্তরে মরিচা এবং স্কেল অনেক কারণে হয় যেমন পাইপের মরিচা, এবং এগুলি প্রায়শই জলের মিটারগুলিতে প্রদর্শিত হয় যা একটি বর্ধিত সময়ের জন্য ব্যবহার করা হয়েছে (জল মিটারের পরিষেবা জীবন 6 বছর)। এই বিষয়ে, জলের মিটার প্রতিস্থাপন বা পুনরায় পরিষ্কার এবং পুরানো জলের মিটার পরীক্ষা করার সুপারিশ করা হয়। বর্তমানে, ঘড়ির ক্ষেত্রে গৃহীত ইলেক্ট্রোস্ট্যাটিক স্প্রে করার প্রক্রিয়ার শক্তিশালী আনুগত্য, শক্তিশালী জারা প্রতিরোধের, এবং মসৃণ পেইন্ট পৃষ্ঠের সুবিধা রয়েছে। এটি কার্যকরভাবে ঘড়ির অভ্যন্তরে মরিচা সমস্যা সমাধান করে এবং ওয়াটার মিটারের পরিষেবা জীবনকে প্রসারিত করে। উপরন্তু, রিডিংগুলি আরও পরিষ্কার এবং ডিস্কের স্বজ্ঞাত ডিজিটাল উপস্থাপনা অস্পষ্ট গণনার সমস্যা সমাধান করবে।